ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

কাউকেই ভয় পাননা উত্তরা আধুনিক মেডিকেলের মাদক ব্যবসায়ী বাবুল

রাজধানী উত্তরা ৯ নং সেক্টরে অবস্থিত উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর চতুর্থ শ্রেণীর কর্মচারি ও অপু ফার্মেসীর মালিক মোঃ আব্দুল হাই বাবুলের বিরুদ্ধে ইনজেকটিং ড্রাগস ( পেথিডিন) ও টাপেন্টা, পেন্টাডল, লোপেন্টা, সিন্টা, সিন্টারলসহ মাদক হিসেবে ব্যবহৃত হয়, এ জাতীয় ওষুধ গোপনে উত্তরার কিশোর গ্যাং ও মাদক সেবনকারিদের কাছে ও পাইকারি ও খুচরা বিক্রির অভিযোগ উঠেছে।


অভিযুক্ত আব্দুলহাই বাবুল ও তার স্ত্রী মরিয়ম হাসপাতালটির ওয়ার্ড বয় পদে এটেন্ডেন্ট হিসেবে চাকরি করেন। তারা ওয়ার্ড বয় পদে চাকরি করলেও উত্তরার ডিয়াবাড়ী, দক্ষিনখান ও গাজীপুরের পূবাইলে তাদের ব্যক্তি পরিচয় কোটিপতি হিসেবে।


সরেজমিন অনুসন্ধানে বাবুলের বিষয়ে উত্তরা আধুনিক মেডিকেলে তার একাধিক সহযোগী প্রতিবেদক যোবায়ের হোসাইনকে জানান, মেডিসিন জাতীয় মাদক বিক্রি ধনী হওয়ার জন্য এটি তার পেশাগত বিষয় হয়ে দাড়িয়েছে। সে নিজেও যেরকম মাদকাসক্ত, তার পরিবারের অধিকাংশ সদস্যও মাদকাসক্ত। মেডিকেল কেন্দ্রিক তার মাদক ব্যবসা জমজমাট হওয়ার কারন হল, তার মাদকাসক্ত খালাতো ভাই হাসপাতালে দালাল নিয়ন্ত্রনের মূল হোতা ও ৯ নং সেক্টর কেন্দ্রিক কিশোর গ্যাং এর লিডার।


উত্তরা কেন্দ্রিক কিশোর গ্যাংদের বড় একটি অংশ ইনজেকটিং ড্রাগস এ আক্রান্ত। গত কয়েক বছর আগে বাথরুমে  পেথিডিন নিতে গিয়ে একটি ছেলের মৃত্যু হয়েছিল। ছোট ছেলে সিজান কিশোর গ্যাং এর অন্যতম সদস্য এবং বড় ছেলে অপুর নিয়ন্ত্রনে চলে মাদক সেবিদের আড্ডা।


হাসপাতালের নিরাপত্তা প্রহরিরাও নিয়ন্ত্রিত হয়ে থাকে তার খালাতো ভাই কেন্দ্রিক। এ সব কারনে মেডিসিন জাতীয় মাদকের রমরমা বানিজ্য হয়ে থাকে হাসপাতাল

কেন্দ্রিক। নাম প্রকাশ না করার শর্তে বাবুলের এক সহকর্মী প্রতিবেদককে জানান, বাবুলের আয়ের পরিমান এতটাই বেশী যে, তার মাদকাসক্ত ছেলে অপুকে ছাত্র ভিসায় পড়াশোনা করাতে পাঠাচ্ছেন আমরিকায়। নিজের দৈনিকব্যায় ২ হাজার টাকারও বেশী বলে তিনি জানান। তারা আরো বলেন, এত ব্যায়ের পরেও

প্রতি বছর কিনছেন কোটি টাকার সম্পত্তি। তুরাগের ডিয়াবাড়ী, দক্ষিনখান ও গাজীপুরের পূবাইলে কিনেছেন একাধিক প্লট।


মাদক সেবন ও বিক্রি নিয়ে প্রতিবেদক যোবায়ের হোসাইন এর ১১ পর্বের প্রথম পর্ব প্রকাশিত হলে, তিনি প্রতিবেদকের কাছে নিজেকে পরিস্কার ও পরিচ্ছন্ন দাবি করেন। তাকে নিয়ে প্রকাশিত সংবাদের মোড় ঘুড়িয়ে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্মচারি সমিতির সভাপতি নজরুল, সাধারন সম্পাদক, অর্থ সম্পাদক ও নিরীহ একটি ছেলেকে জড়িয়ে নিউজ করার জন্য আহবান করেন। প্রতিবেদক নিউজ না করলেও অন্যদের দিয়ে নিউজ করাবেন বলে তিনি ওয়াদা করেন। প্রতিবেদকের কাছে উক্ত ঘটনার ভিডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে।


ফার্মাসিস্ট বিষয়ে বাবুলের কোন সার্টিফিকেট না থাকলেও টাকার বিনিময়ে একটি ড্রাগলাইসেন্স নিয়েছেন বলে জানা গেছে।


তার ফার্মেসীটি মেডিকেলের পশ্চিমপাশে ১ নং রোডের ৩১ নং বাড়ীতে অবস্থিত । বাড়ীটিতে অবৈধ অপু ফার্মেসী ছাড়াও কয়েক কোটি টাকা জামানতের আওতায় মাসিক কয়েক লক্ষ টাকার বিনিময়ে ভাড়া দিয়েছেন প্রায় ১০টির মতো ফার্মেসী। এতে রাজউকের ক্ষতি হয়েছে প্রায় ৫ কোটি টাকার উপরে। বিষয়টি নিয়ে এক সাক্ষাতকারে রাজউকের অথোরাইজ অফিসার সরদার মাহবুব আলম বলেন, বাড়িটিতে যেভাবে ফার্মিসী ভাড়া দেওয়া হয়েছে, তা সম্পূর্নভাবে বানিজ্যিক। আবাসিক এলাকায় বড় বড় ফার্মেসীগুলো যেসব বাড়ীতে দোকান ভাড়া নিবে, ঐসব বাড়ীর মালিকের বানিজ্যিক ছাড়পত্র না থাকলে ফার্মেসীর মালিকরা কোন ধরনের ট্রেড লাইসেন্স পাবেনা বলে আমি জানি। তিনি আরো বলেন, করোনা শেষ হলে তা ভাঙ্গার জন্য বাড়রির মালিককে আমরা চিঠি পাঠাব। যদি তিনি স্বেচ্ছায় না

ভাঙ্গেন, তাহলে আমরা রাজউকের আইন অনুযায়ী ব্যবস্থা নিব।   

ads

Our Facebook Page